কুয়াকাটায় দু’পক্ষের সংঘর্ষে শিশুসহ আহত ১০ 

  • কলাপাড়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৬, ২০২৪, ১২:০৪ পিএম
কুয়াকাটায় দু’পক্ষের সংঘর্ষে শিশুসহ আহত ১০ 

ছবি : প্রতিনিধি

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে শিশু ও নারীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৬ জনকে কুয়াকাটা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বাকি চারজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

রোববার (৫ মে) রাত ১০ টায় কুয়াকাটার তুলাতুলি বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুরো বাস টার্মিনাল এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করে। আতঙ্কিত হয়ে পড়ে পর্যটক সহ স্থানীয়রা।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কুয়াকাটার নয়াপাড়া গ্রামের হানিফ মেম্বার গংদের সাথে পার্শ্ববর্তী তুলাতলী এলাকার মোশারেফ আকন গংদের সাথে দীর্ঘদিন জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। এই বিরোধকে কেন্দ্র করে শনিবার রাত ১০ টায় তুলাতুলি এলাকায় বিরোধপূর্ণ জমি নিয়ে কথা কাটা কাটির একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে হানিফ মেম্বার ও মোশারফ আকন পক্ষের মোট ১০ জন আহত হয়। 

সংঘর্ষে আহতরা অভিযোগ পালটা অভিযোগ করছেন একে অপরের বিরুদ্ধে। তবে দুপক্ষের এ সংঘর্ষে নারী ও শিশুসহ মোট ১০ জনকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। 

সংঘর্ষে দুই পক্ষের আহতরা হলেন, জাহিদুল (২৫), মনির (৩২), বাশার (৪০), হ্যাপি বেগম (৪০), সালমান (২৭)। মোশারফ আকন (৫০), আমির আকন (৪৫), হাসান আকন (১৮), সুমি (২৮), চানবানু (৬০) এদের মধ্যে মনির, জাহিদুল সহ মোট চারজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়েছে। 

এ বিষয়ে মহিপুর থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন তালুকদার বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থলে গেলে পরিস্থিতির নিয়ন্ত্রণে আসে। এছাড়া জিজ্ঞাসাবাদে দুজনকে আটক করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে তদন্ত স্বাপক্ষে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

জে/এসআই

Link copied!